1. info2@kamalgonjerdak.com : কমলগঞ্জের ডাক : Hridoy Islam
  2. info@kamalgonjerdak.com : admin2 :
  3. salauddinsuvo80@gmail.com : Salauddin Suvo : Salauddin Suvo
করোনায় বিশ্বে মৃত্যু ৪ লাখ ৮৮ হাজার - কমলগঞ্জের ডাক
বুধবার, ০১ জুলাই ২০২০, ০৬:১৩ অপরাহ্ন

করোনায় বিশ্বে মৃত্যু ৪ লাখ ৮৮ হাজার

  • প্রকাশিত : শুক্রবার, ২৬ জুন, ২০২০
  • ২ View

অনলাইন ডেস্ক:: করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা ৯৫ লাখ ছাড়িয়ে গেছে। করোনা সার্বক্ষণিক তথ্য রাখা, জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে শুক্রবার সকাল পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ৯৫ লাখ ৮৩ হাজার ১৪৪ জন। এছাড়া মারা গেছেন ৪ লাখ ৮৮ হাজার ৭৪০ জন। ইতোমধ্যে বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ প্রাণঘাতী ভাইরাস।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ১৮ হাজার আর মৃত্যু হয়েছে ১ লাখ ২৪ হাজার মানুষের। করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে ব্রাজিলে, সেখানে ১২ লাখ ২৮ হাজার করোনা শনাক্ত হয়েছে। মৃত্যুর দিক দিয়েও দেশটি দ্বিতীয়। শুক্রবার পর্যন্ত সেখানে মারা গেছে ৫৪ হাজার জন।

আক্রান্তের সংখ্যায় তৃতীয় রাশিয়া। এখন পর্যন্ত ৬ লাখ ১৩ হাজার জন করোনায় আক্রান্ত দেশটিতে। তবে আক্রান্তের সংখ্যায় তুলনায় মৃত্যু কম রাশিয়ায়। মৃত্যুর সংখ্যায় ১৩ তম রাশিয়া। এখন পর্যন্ত ৮ হাজার মানুষের মৃত্যু হয়েছে সেখানে।

ভারত আক্রান্তের সংখ্যায় এখন চতুর্থ। শুক্রবার পর্যন্ত ৪ লাখ ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে দেশটিতে। আক্রান্তের তুলনায় ভারতেও মৃত্যুর সংখ্যা কিছুটা কম। মৃত্যুর সংখ্যায় অষ্টম ভারত, এখন পর্যন্ত সেখানে ৮ হাজার মানুষের মৃত্যু হয়েছে করোনায়।

শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন....
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কমলগঞ্জের ডাক | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By : Radwan Ahmed
error: Content is protected !!