1. info2@kamalgonjerdak.com : কমলগঞ্জের ডাক : Hridoy Islam
  2. info@kamalgonjerdak.com : admin2 :
  3. editor@kamalgonjerdak.com : Editor : Editor
অষ্টম শ্রেণিতে অকৃতকার্য হয়েও এসএসসি পরীক্ষার্থী, ধর্ষিতা না হয়ে ধর্ষণের অভিযোগ!
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন

অষ্টম শ্রেণিতে অকৃতকার্য হয়েও এসএসসি পরীক্ষার্থী, ধর্ষিতা না হয়ে ধর্ষণের অভিযোগ!

  • প্রকাশিত : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০
  • ৪১১ জন পড়েছেন

অনলাইন ডেস্ক:: নেত্রকোনার কেন্দুয়ায় এক নারীর কথিত ধর্ষণের ঘটনায় তোলপাড়।সর্বমহলে বেশ কিছু দিন ধরে চলছে আলোচনা সমালোচনা। এর প্রতিবাদে সম্প্রতি কেন্দুয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেছে উপজেলা চিরাং ইউনিয়নের প্রিন্স কবীর খান বাবু নামের এক যুবক ও তার পক্ষে এলাকাবাসী।

সংবাদ সম্মেলন ও মানববন্ধন চলাকালে ওই যুবকসহ তার পক্ষে এলাকাবাসী বক্তব্যে উল্লেখ্য করেন, গত ৪-৫ মাস পূর্বে এক নারী প্রিন্স কবীর খান বাবুর বিরুদ্ধে অহেতুক অভিযোগ নিয়ে থানা পুলিশের কাছে যায়।

পরে সিনিয়র সহকারী পুলিশ সুপার এএসপি কেন্দুয়ার সার্কেল, কেন্দুয়া থানার পুলিশ তদন্ত করে ওই নারীর কথিত অভিযোগের সাথে তার কোনও সম্পৃক্ততা না থাকায় উভয় পক্ষের স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে তাকে থানা হতে অব্যাহতি দেওয়া হয়।

এর পরেও প্রিন্স কবীর খান বাবুকে জড়িয়ে এক নারীর কথিত ধর্ষণের বিষয়ে বিভিন্ন গণমাধমে সংবাদ প্রকাশিত হয়। যা সম্পূর্ণ মিথ্যা।

তাদের দাবি, এলাকার একটি কুচক্রীমহল মিথ্যা তথ্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অনলাইন মাধ্যমে ওই যুবকসহ তার পরিবারকে সমাজ ও দেশের মানুষের কাছে হেয় প্রতিপন্ন করার লক্ষে একটি উঠে পড়ে লেগেছে। তাই বিভিন্ন সংবাদ মাধ্যমে মিথ্যা তথ্য দিয়ে নিউজ প্রকাশ করাচ্ছে।

অপর দিকে ওই নারীর ভাই উপজেলার পাইকুড়া ইউনিয়নের পাড়াতলি গ্রামের কামরুল ইসলাম বাদী হয়ে পুলিশের বিভিন্ন মহলসহ জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে অভিযোগ তুলছে। অভিযোগ কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)র বিরুদ্ধে। তাদের দাবি ওসি ধষর্ণের মামলা নেননি।

এ দিকে সিনিয়র সহকারী পুলিশ সুপার কেন্দুয়ার সার্কেল এএসপি মাহমুদুল হাসান কেন্দুয়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) হাবিবুল্লাহ খান বলছেন, তদন্তে পেয়েছি ওই নারী ধর্ষণের শিকার হননি এবং থানায় কোনও লিখিত অভিযোগও দেননি। তাহলে মামলা কার নিব।

এছাড়াও কেন্দুয়া পৌর আ.লীগের সভাপতি মোঃ কামরুল হাসান ভুঞা বলেন, ওই মেয়েটি ধর্ষিতা না হয়েই ধর্ষণের অভিযোগ তুলে অালোচনায় এসেছে। এছাড়াও ওই মেয়েটি ওই সময়ই একেক রকমের কথাবার্তা বলেছে। বিষয়টি আমাদের কাছেই হাস্যকর মনে হয়েছে।

তিনি আরও বলেন, সেদিন ঘটনা শুনে আমি এবং চিরাং ইউনিয়ন আ.লীগের সভাপতি শামছু মহাজন ও সাধারণ সম্পাদক এনামুল কবীর খান থানায় গিয়েছিলাম। মেয়েটির কথা শুনলাম, পুলিশ পরিদর্শক(তদন্ত) হাবিবুল্লাহ খান এর কথা শুনলাম, এবং কেন্দুয়ার সার্কেল এএসপি কথা শুনে বুঝতে পারলাম।

বিষয়টি আমাদের কাছেই হাস্যকর মনে হয়েছে।

এ সময় মেয়েটির ভাই কামরুল ইসলাম নিজেও স্বীকার করেছেন এরকম আরও ঘটনা নিয়ে তারা পারিবারিকভাবেও বিব্রত।

এ বিষয়ে কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মোহাম্মদ রাশেদুজ্জামান বলেন, থানা পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার লক্ষে একটি কুচক্রীমহল উঠে পড়ে লেগেছে।

তিনি আরো বলেন, ওই চক্র’টি একেক সময় একেক রকম মিথ্যা তথ্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশবাসীর সামনে অপপ্রচার চালাচ্ছে।

এর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি মিথ্যা তথ্য তিনি উল্লেখ করে বলেন, ওই নারীর ভাই কামরুল ইসলাম বিভিন্ন সংবাদ মাধ্যম সোশ্যাল মিডিয়ায় তার বোন’কে এসএসসি পরীক্ষার্থী ও কুমারী বলে উল্লেখ করেছে যা সম্পূর্ণ মিথ্যা এবং ভিত্তিহীন।

এছাড়াও ওই নারীর বিয়ে হয়েছিল। একাধিক ছেলেদের প্রেমের অভিনয় করে ফাঁদে ফেলে। বিভিন্ন কায়দায় মোবাইল নাম্বার সংগ্রহ করে ব্ল্যাকমেইল করে।

এস,এস সি পরীক্ষা না দিয়েও মিথ্যা তথ্য দেয়। একেক সময় একেক নাম প্রকাশ করে। এসব কিছুর ডকুমেন্ট পুলিশের কাছে রয়েছে।

এসএসসি পরীক্ষার বিষয়ে জানতে ওই নারীর ভাই কামরুল ইসলামের মোবাইল ফোনে একাদিক বার ফোন করে তার মোবাইল ফোন বন্ধ থাকায় বক্তব্য জানা যায়নি।

তবে স্থানীয় সুত্রে জানা যায়,ওই নারী উপজেলার মজলিশপুর উচ্চ বিদ্যালয় পড়াশোনা করত।

এ বিষয়ে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন দেবনাথ সত্যতা নিশ্চিত করে জানান, ওই নামের কোনও শিক্ষার্থী আমার স্কুল থেকে এসএসসি পরীক্ষার্থী ছিল না।

তিনি আরও বলেন, ওই নামের শিক্ষার্থী গত ২০১৬ইং সনে অনুষ্ঠিত জে এস সি পরীক্ষায় নিয়মিত শিক্ষার্থী হিসেবে অংশ গ্রহণ করে।

এবং এক বিষয়ে অকৃতকার্য হয়েছিল। পরবর্তীতে ওই শিক্ষার্থী অামার স্কুল হতে কোনও পরীক্ষায় অংশ গ্রহণ করে নাই।

এছাড়াও স্থানীয় সুত্রে জানা যায়, ওই নারী এলাকার একাধিক ছেলের সাথে নিজেকে কুমারী দাবি করা সহ উচ্চ শিক্ষিত দাবি করে বিভিন্ন নাম ব্যবহার করে প্রতারণার করে আসছিল।

এ ব্যাপারে কেন্দুয়া উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক কল্যাণী হাসান বলেন, আমি একজন নারী হিসেবে সবসময় নারীদের পাশে দাঁড়িয়েছি।

আমার জানমতে ধর্ষণের শিকার হয়ে থানায় অভিযোগ নিয়ে গেলে পুলিশ মামলা নেয়নি, এমন কোনও লিখিত অভিযোগ আমাদের কাছে ওই নারী বা তার পরিবারের লোকজন করে নাই। তাই আমি এ ব্যাপারে কিছু জানিনা।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন....
© ২০১৯-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | কমলগঞ্জের ডাক | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By : Radwan Ahmed
error: কপি সম্পূর্ণ নিষেধ !!