1. info2@kamalgonjerdak.com : কমলগঞ্জের ডাক : Hridoy Islam
  2. info@kamalgonjerdak.com : admin2 :
  3. editor@kamalgonjerdak.com : Editor : Editor
রোহিঙ্গাদের জন্য চালু হচ্ছে ১০ শয্যার আইসিইউ
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন

রোহিঙ্গাদের জন্য চালু হচ্ছে ১০ শয্যার আইসিইউ

  • প্রকাশিত : শনিবার, ২০ জুন, ২০২০
  • ৪৯০ জন পড়েছেন

কক্সবাজার: কক্সবাজার সদর হাসপাতালে রোহিঙ্গাদের জন্য শনিবার থেকে চালু হচ্ছে ১০ শয্যার ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) এবং ১০ শয্যার হাই ডিপেনডেনসি ইউনিট (এইচডিইউ)।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের আর্থিক সহযোগিতায় এগুলো স্থাপন করা হয়েছে। পরিচালনায় যারা থাকছেন তাদের বেতনসহ অন্যান্য সুবিধাও দেবে ইউএনএইচসিআর।

‘কর্তৃপক্ষ এগুলো চালু করার সিদ্ধান্ত নেয়ায় আমার স্বপ্ন সত্যি হয়েছে,’ মন্তব্য করে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের প্রধান স্বাস্থ্য সমন্বয়ক আবু তোহা ভুইয়ান সাংবাদিকদের বলেন, ‘এই মহামারীর সময়ে এটি খুব জরুরি ছিল।’

কক্সবাজার জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাওয়া তথ্যে, ১৭ জুন পর্যন্ত জেলার রামু, উখিয়া ও চকরিয়ায় চালু করা কভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে রোগী ভর্তি ছিল ১২০ জন। এ ছাড়া কক্সবাজার জেলা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন আছেন ১০ জন রোগী।

জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ৮০৯ জন। তার মধ্যে ৪৩ জন রোহিঙ্গা। এ পর্যন্ত তিন জন রোহিঙ্গাসহ জেলায় করোনায় মারা গেছে ২৯ জন।

বর্তমানে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যা, চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যা ও উখিয়ায় ১৪৪ শয্যার কভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল চালু রয়েছে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন....
© ২০১৯-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | কমলগঞ্জের ডাক | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By : Radwan Ahmed
error: কপি সম্পূর্ণ নিষেধ !!