1. info2@kamalgonjerdak.com : কমলগঞ্জের ডাক : Hridoy Islam
  2. info@kamalgonjerdak.com : admin2 :
  3. salauddinsuvo80@gmail.com : Salauddin Suvo : Salauddin Suvo
সালমান শাহ’র জিনিসপত্র নিলামে না তুলতে মায়ের উকিল নোটিশ - কমলগঞ্জের ডাক
বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০২:৪৮ অপরাহ্ন

সালমান শাহ’র জিনিসপত্র নিলামে না তুলতে মায়ের উকিল নোটিশ

  • প্রকাশিত : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
  • ৪০ View

অনলাইন ডেস্ক:: ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর না ফেরার দেশে পাড়ি জমান ঢাকাই সিনেমার মহানায়ক সালমান শাহ। তবে কোটি ভক্তের অন্তরে তিনি আজও অমর হয়ে আছেন। সেই ভক্তদের জন্য দারুণ সুযোগ নিয়ে এসেছিল প্রিয় নায়কের ব্যবহার করা টি-শার্ট ও মাথার ব্যান্ড নিলামে ওঠার ঘোষণার মধ্য দিয়ে।

সেই সুযোগ সম্ভবত শেষ পর্যন্ত আর পূরণ হচ্ছে না। কারণ, সালমানের পরিবার আপত্তি জানিয়েছে এই নিলামের ব্যাপারে। বরং সালমান শাহের মা নীলা চৌধুরী ও মামা কুমকুম সালমান ভক্তের কাছে ওই টি-শার্ট ও মাথার ব্যান্ড ফেরত চেয়ে উকিল নোটিশ পাঠিয়েছেন।

সোমবার দিবাগত রাত ১২টা ৪২ মিনিটে মামুনুর রেজা মামুন নামে এক সালমান ভক্তের উদ্ধৃতি দিয়ে গণমাধ্যমে ‘নিলামে উঠছে সালমান শাহের টি-শার্ট ও মাথার ব্যান্ড’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। সেখানে মামুন জানান, প্রায় ২০ বছর ধরে তার সংগ্রহে রয়েছে ‘অন্তরে অন্তরে’ সিনেমায় সালমান শাহ’র ব্যবহার করা একটি টি-শার্ট ও মাথার একটি ব্যান্ড।

নায়কের মা নীলা চৌধুরী প্রায় ২০ বছর আগে এ দুটি জিনিস স্মৃতি হিসেবে মামুনকে উপহার দিয়েছিলেন বলেও দাবি করেন তিনি। এবার করোনা পরিস্থিতিতে দেশের অসহায় মানুষদের কল্যাণে তিনি সেই সব জিনিস নিলামে তুলতে চান। প্রিয় নায়কের টি-শার্ট ও ব্যান্ড বিক্রি করে পাওয়া অর্থ দিয়ে অসহায়দের সাহায্য করাই তার উদ্দেশ্য।

কিন্তু ঘোষণার ২৪ ঘণ্টা না পেরোতেই এই দুটি জিনিস নিলামে তোলার ব্যাপারে আনুষ্ঠানিকভাবে আপত্তি জানিয়েছেন সালমানের মা নীলা চৌধুরী। নীলা চৌধুরী ও তার পরিবারের আইনজীবী হিসেবে অ্যাডভোকেট ফারুক আহমেদ স্বাক্ষরিত একটি উকিল নোটিশ মঙ্গলবার মামুনুর রেজা মামুনের উদ্দেশ্যে পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, ‘সালমান শাহ ভক্ত মামুনুর রেজা মামুনের উদ্দেশ্যে আমি নিম্ন লিখিত স্বাক্ষরকারী সালমান শাহ জননী নীলা চৌধুরী ও তার পরিবারের আইনজীবী হিসেবে অবগত করছি যে, অনলাইন পত্রিকা জাগো নিউজে ২১/০৭/২০১০ইং তারিখ আপনার উদ্ধৃতি দিয়ে ১৯৯৪ সালে মুক্তি পাওয়া শিবলী সাদিক পরিচালিত ‘অন্তরে অন্তরে’ সিনেমায় প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ’র ব্যবহৃত ১টি টি-শার্ট ও ১টি মাথার ব্যান্ড নিলামে উঠানাের বিষয়ে সংবাদ প্রকাশিত হয়েছে। যাহা তার পরিবার ও অন্য ভক্তবৃন্দের দৃষ্টি গােচর হয়েছে। সালমান শাহ জননী প্রবাস থেকে এবং কুমকুম মামা সিলেট থেকে আমাকে অবগত করেন যে, এরূপ টি-শার্ট ও মাথার ব্যান্ড আপনাকে কখনও স্মৃতি হিসেবে দেয়নি।

উনারা আরো বলেন যে, আপনি সালমান শাহ’র মৃত্যুর পর অন্য ভক্তবৃন্দের সহিত বাসায় আসা যাওয়া করে থাকতে পারেন। সেই সময়ে সালমান শাহ’র ব্যবহৃত কাপড় চোপড় এলােমেলাে অবস্থায় ছিল। সালমান শাহ’র অকাল মৃত্যুতে পরিবারের সদস্যদের মানসিক অবস্থা বিপর্যস্ত ছিল। এই সময়ে অনেক ভক্ত গুণগ্রাহী বাসায় আসা যাওয়া করেছিল। পরে সালমান শাহ’র ব্যবহৃত বিভিন্ন জিনিসপত্র খুঁজে পাওয়া যাচ্ছিল না। আপনার দাবিকৃত সালমান শাহ’র জননী ও তার পিতা স্মৃতিচিহ্ন হিসেবে কিছু উপঢৌকন আপনাকে প্রদান করেন মর্মে দাবি সঠিক নহে।’

টি-শার্ট ও ব্যান্ড নিলামে না তোলার অনুরোধ জানিয়ে নোটিশে আরও উল্লেখ করা হয়েছে, ‘আপনাকে অবগত করা যাচ্ছে যে, চির অমর নায়ক সালমান শাহ’র ব্যবহৃত টি-শার্ট ও মাথার ব্যান্ডসহ অপরাপর সামগ্রী নিলাম বিক্রি করা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হইল। আপনাকে আরো বিশেষভাবে অনুরােধ করা যাচ্ছে যে, ওই টি-শার্ট ও ব্যান্ড ছাড়াও আপনার কাছে রক্ষিত অপরাপর জিনিসপত্র সালমান শাহ’র জননী বা তার পরিবারের নিকট ফেরত প্রদানের জন্য আহ্বান করা হইল। অন্যথায় আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হইবে।’

এ নোটিশ সম্পর্কে জানতে সালমান ভক্ত মামুনের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, ‘এ বিষয়ে কিছুই জানি না আমি। কোনো নোটিশও আসেনি। তাই এ নিয়ে আমি কিছু বলতে চাই না। তবে যেহেতু বিষয়টি আলোচনায় এসেছে নিলামে তোলার আগে চেষ্টা করবো সালমান শাহ’র মা নীলা চৌধুরীর সঙ্গে কথা বলতে। আশা করছি ভুল বোঝাবুঝির অবসান ঘটবে।’

শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন....
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কমলগঞ্জের ডাক | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By : Radwan Ahmed
error: কপি সম্পূর্ণ নিষেধ !!