1. info2@kamalgonjerdak.com : কমলগঞ্জের ডাক : Hridoy Islam
  2. info@kamalgonjerdak.com : admin2 :
  3. salauddinsuvo80@gmail.com : Salauddin Suvo : Salauddin Suvo
টেস্টে ৫০০ উইকেটের ক্লাবে ব্রড - কমলগঞ্জের ডাক
বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০৩:৩৯ অপরাহ্ন

টেস্টে ৫০০ উইকেটের ক্লাবে ব্রড

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ৪১ View
England's Stuart Broad celebrates taking the wicket of West Indies' Kraigg Brathwaite, his 500th Test wicket, on the final day of the third Test cricket match between England and the West Indies at Old Trafford in Manchester, northwest England on July 28, 2020. (Photo by Martin Rickett / POOL / AFP) / RESTRICTED TO EDITORIAL USE. NO ASSOCIATION WITH DIRECT COMPETITOR OF SPONSOR, PARTNER, OR SUPPLIER OF THE ECB

অনলাইন ডেস্ক:: টেস্ট ক্রিকেটে উইকেট নেওয়ায় অসাধারণ এক মাইলফলক স্পর্শ করলেন স্টুয়ার্ট ব্রড। ম্যানচেস্টারে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের পঞ্চম দিনের শুরুর দিকে ওয়েস্ট ইন্ডিজের ক্রেইগ ব্র্যাথওয়েটকে এলবিডব্লিউ করতেই ৫০০ উইকেটের ক্লাবে নাম লেখালেন এই ইংলিশ পেসার।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে মাত্র সপ্তম বোলার হিসেবে এই মাইলফলক স্পর্শ করলেন ব্রড। ক্যারিয়ারে ১৪০তম টেস্টে অর্জনটির দেখা পেলেন ৩৪ বছর বয়সী এই পেসার।

আন্তর্জাতিক টেস্টে সবচেয়ে বেশি উইকেটের রেকর্ডটি লঙ্কান স্পিনার মুত্তিয়া মুরালিধরনের দখলে। দ্বিতীয় ও তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারিও স্পিনার; অস্ট্রেলিয়ান শেন ওয়ার্ন (৭০৮) ও ভারতের অনিল কুম্বলে (৬১৯)।

পাঁচশোর বেশি উইকেট নেওয়া বাকিরা পেসার। এদের একজন ব্রডের দীর্ঘদিনের সতীর্থ জেমস অ্যান্ডারসন (৫৮৯)। অপর দুজন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা (৫৬৩) ও ওয়েস্ট ইন্ডিজের কোর্টনি ওয়ালশ (৫১৯)। এদের দুজনই সাবেক হয়ে গেছেন অনেক আগেই।

ওয়েস্ট ইন্ডিজ মধ্যকার তিন এই টেস্টের সিরিজে উভয় দল একটি করে ম্যাচ জেতায় শেষ ম্যাচটি অঘোষিত ফাইনালে পরিণত হয়েছে। তাতে ওয়েস্ট ইন্ডিজকে অনেকটা চেপে ধরেছে ইংল্যান্ড। ম্যাচে অনেকটাই এগিয়ে তারা।

শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন....
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কমলগঞ্জের ডাক | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By : Radwan Ahmed
error: কপি সম্পূর্ণ নিষেধ !!