1. info2@kamalgonjerdak.com : কমলগঞ্জের ডাক : Hridoy Islam
  2. info@kamalgonjerdak.com : admin2 :
  3. salauddinsuvo80@gmail.com : Salauddin Suvo : Salauddin Suvo
'করোনাযোদ্ধা' কমলগঞ্জের মেয়র জুয়েল আহমেদ - কমলগঞ্জের ডাক
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪৪ অপরাহ্ন

‘করোনাযোদ্ধা’ কমলগঞ্জের মেয়র জুয়েল আহমেদ

  • প্রকাশিত : শুক্রবার, ৭ আগস্ট, ২০২০
  • ৬৩৩ View

বিশেষ প্রতিনিধি: চলিত বছরে বাংলাদেশে প্রাণঘাতি নভেল করোনাভাইরাসের সংক্রমণ দেখা দেয়ার পর থেকে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জনসমাগম ও চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হলে কর্মহীন হয়ে পড়ে মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভা এলাকার শত শত কর্মজীবী মানুষ। বিশেষ করে কাজ হারিয়ে চরম বিপাকে পড়েন দিনমজুর, শ্রমজীবীসহ নিম্ন আয়ের মানুষজন। সংসার চালাতে গিয়ে হিমশিম খেতে হয়েছে তাদের। তাদের কাছে করোনা ভাইরাস প্রতিরোধের চেয়ে পেট চালানোই ছিল বড় চ্যালেঞ্জ।

এই অবস্থায় জনপ্রতিনিধি ও বিত্তশালীরা দুস্থ মানুষজনদের পাশে দাঁড়ানোর কথা থাকলেও মানুষের সংস্পর্শে আসলে করোনা সংক্রামিত হবার আশংকায় অনেক জনপ্রতিনিধিই ছিলেন মাঠছাড়া । সেই জায়গায় একমাত্র ব্যতিক্রম ভাবে কমলগঞ্জ পৌর এলাকার গুরুত্বপূর্ণ স্থান সমূহে স্ব-শরীরে অবস্থান করে জীবাণুনাশক ওষুধ ছিটানো, রাস্তার মোড়ে মোড়ে সাবান ও পানীয় জলের ব্যবস্থা, বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করছেন কমলগঞ্জ পৌর মেয়র মোঃ জুয়েল আহমেদ।

তাছাড়া তিনি করোনা আক্রান্তের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য ও ফল পৌছে দেন। এবং সার্বক্ষণিক খোঁজখবর রাখায় পৌর এলাকায় ‘করোনাযোদ্ধা’র খেতাব পান মেয়র জুয়েল আহমেদ। পৌরবাসী তাকে ‘মানবতার ফেরিওয়ালা’ বলেও অভিহিত করেন।

এছাড়াও মেয়র জুয়েল জনগণের জীবনযাত্রা ও পৌর এলাকার নাগরিকসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন । তিনি রাস্তাঘাট নির্মাণ, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, আধুনিক পৌরভবন, পৌরসভার অভ্যন্তরে বিভিন্ন মসজিদ-মাদরাসা উন্নয়নে পৌরসভা ও নিজ তহবিল থেকে অর্থ প্রদান করছেন। শিক্ষানুরাগী এ মেয়র পৌরসভার অভ্যন্তরে যেসকল ছাত্র-ছাত্রী ভালো ফলাফল অর্জন করছেন তাদের শুভেচ্ছা জানাতে ফুল ও মিষ্টি নিয়ে বাড়ি বাড়ি গিয়ে উপস্থিত হন। পৌরসভার রাজস্ব আদায় বৃদ্ধি করে ‘গ’ শ্রেণি থেকে ‘খ’ শ্রেণিতে উন্নীত করেন।

করোনার প্রাদুর্ভাব প্রতিরোধ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী সরকারি সহায়তা ও ব্যক্তিগত পক্ষ থেকে পৌর এলাকার ১০ হাজার কর্মহীন অসহায় ও হতদরিদ্র পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী ও ৩ হাজার পরিবারকে নগদ ২০০ টাকা করে অর্থ বিতরণ করেন।
শুধু এখানেই থেমে থাকেন নি তিনি! পৌর মেয়র নিজ এলাকার অসহায় ও হতদরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়েছেন খাদ্যসামগ্রী ও নগদ অর্থ। বিতরণ করেছেন মাতৃত্বকালীন, বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি ভাতা।

করোনা শুরু হওয়ার পর থেকে পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে মাস্ক, সাবান, হ্যান্ড স্যানিটাইজার, স্বাস্থ্য সুরক্ষার সামগ্রী ও লিফলেট বিতরণ করেন। করোনা আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে ফলমূল ও খাদ্যসামগ্রী বিতরণ করেন। প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাথাগোঁজার ঠাঁই করে দিয়েছেন। ৫০০ পরিবারের মধ্যে বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়েছেন শিশু খাদ্য। দিয়েছেন চাল ও ঘর নির্মাণের জন্য নগদ টাকা। ১ হাজার মানুষের মধ্যে বিতরণ করেছেন ২ হাজার গাছের চারা। দুই ঈদে পৌর এলাকার ৪২টি মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের দিয়েছেন ঈদ উপহার।

এ ব্যাপারে কথা হয় পৌর এলাকার বয়বৃদ্ধ মহিলা করিমন বেগম, জোয়াদ আলী, রুমন মিয়া, রহমত আলী, নূর আলী, রুশন আরা বেগমের সাথে। তারা বলেন- “আমরা করোনা সম্পর্কে অতসত জানতামনা। খালি ওখান হুনছি ইটা খুব বড় একটা রোগ। তাই সরকারে আমরারে ঘর থাকি বাইর হইতে নিষেধ করছিল। আমরাও ঘর থাকি বার হইছিনা। ঘর থাকি না বাড়নিয়ে আমরা কাজকাম করতাম পারছিলামনা। তাই ঘরও খানিও আছিল না। আমরা খাইয়া না খাইয়া দিন রাইত পার করছি। এই সময় আমারোর ধারো কেউই আইতা চাইননা ডরাইয়া। তবে আমরার মেয়র বেটার সাহস আছে। বেটায় আমরার খবর লইছইন ওখনও লইরা। জিনিষপত্র দিয়া আমরার খানির বুঝ করিয়া দিরা। এই দুরদিনে বেটার সাহায্যটাই আমরার খুব উপকারে লাগের। আল্লায় তারে আরো হায়াত দেউখ, বড় লোখ অউক এই দোয়াই করি।”

আলাপকালে কমলগঞ্জের পৌর মেয়র জুয়েল আহমেদ জানান, পৌরবাসী আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে। এই সংকটময় সময়ে জনগণের পাশে থাকা, সচেতন করা, তাদের নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাফেরা করা এবং সরকারী সহায়তাও আমাদের ব্যক্তিগত সহায়তা যদি মানুষের কাছে পৌঁছে দিতে পারি সেটাই হবে আমাদের সার্থকতা। আমি সকলের সহযোগিতা চাই।

তিনি আরো জানান, পৌরসভার জনগণের উন্নয়নের প্রত্যাশা অনুযায়ী চ্যালেঞ্জ গ্রহণ করে বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছি। এ পৌরসভায় মাদক, ঘুষ, দুর্নীতি, সন্ত্রাস ও চাঁদাবাজদের কোনো স্থান নেই।

 

কমল/ডাক/হৃদয়

শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন....
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কমলগঞ্জের ডাক | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By : Radwan Ahmed
error: কপি সম্পূর্ণ নিষেধ !!