1. info2@kamalgonjerdak.com : কমলগঞ্জের ডাক : Hridoy Islam
  2. info@kamalgonjerdak.com : admin2 :
  3. editor@kamalgonjerdak.com : Editor : Editor
ট্রেনের টিকিট হস্তান্তর করলে ৩ মাসের দণ্ড
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন

ট্রেনের টিকিট হস্তান্তর করলে ৩ মাসের দণ্ড

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০
  • ৩৩৫ জন পড়েছেন
রেলপথ মন্ত্রণালয়ের সতর্কতা জারি

অনলাইন ডেস্ক:: রেলপথ মন্ত্রণালয় ট্রেনের টিকিট হস্তান্তর ও কালোবাজারি বন্ধে কঠোর সতর্কবার্তা জারি করেছে। কেউ নিজের টিকিট অন্যের কাছে হস্তান্তর বা বিক্রি করলে তিন মাস পর্যন্ত কারাদণ্ড অথবা অর্থ দণ্ড বা উভয় দণ্ডে দণ্ডিত করা হবে বলে উল্লেখ করা হয়েছে। ট্রেনের টিকিট হস্তান্তর এবং কালোবাজারী সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার রেলপথ মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এ সতর্কতা জারি করা হয়। এতে রেলওয়ে যাত্রীসাধারণের অবগতির জন্য জানানো হয়, ট্রেনে ভ্রমণের জন্য ক্রয় করা টিকিট, রিটার্ন টিকিট অথবা নির্দিষ্ট মেয়াদি টিকিট হস্তান্তরযোগ্য নয় এবং এটি কেবল যে ব্যক্তি বা যাত্রীর ভ্রমণের জন্য প্রদান করা হবে সেই ব্যক্তি এবং তাতে সুনির্দিষ্টভাবে যে সকল স্থানে বা মধ্যে ভ্রমণের অনুমতি প্রদান করা হবে সেই স্থানসমূহের মধ্যে প্রযোজ্য হবে।

যদি কোনো ব্যক্তি ট্রেনে ভ্রমণের নিজ টিকিট, রিটার্ন টিকিট অথবা নির্দিষ্ট মেয়াদী টিকিট কারও কাছে হস্তান্তর বা বিক্রয় করেন তাহলে ওই বিক্রেতা তিন মাস পর্যন্ত কারাদণ্ড অথবা অর্থদণ্ড অথবা উভয় প্রকারের দণ্ডে দণ্ডিত হবেন এবং অনুরূপভাবে টিকিটের ক্রেতা অন্যের টিকিট ব্যবহার করলে অথবা ব্যবহার করার চেষ্টা করলে সে একবার একক ভ্রমণের সমান অতিরিক্ত ভাড়ার জন্য দণ্ডিত হবেন।

অতএব অনলাইন/মোবাইল অ্যাপ থেকে নিজে টিকেট কেটে রেলভ্রমণ করতে বলা হয়েছে এবং অন্যের নামে ক্রয় করা টিকিটে রেলভ্রমণ থেকে বিরত থাকতে রেলওয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন....
© ২০১৯-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | কমলগঞ্জের ডাক | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By : Radwan Ahmed
error: কপি সম্পূর্ণ নিষেধ !!