1. info2@kamalgonjerdak.com : কমলগঞ্জের ডাক : Hridoy Islam
  2. info@kamalgonjerdak.com : admin2 :
  3. salauddinsuvo80@gmail.com : Salauddin Suvo : Salauddin Suvo
ইঞ্জিনিয়ারিং-মেডিকেল পরীক্ষা আটকাতে সোনিয়া-মমতা বৈঠক - কমলগঞ্জের ডাক
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫০ পূর্বাহ্ন

ইঞ্জিনিয়ারিং-মেডিকেল পরীক্ষা আটকাতে সোনিয়া-মমতা বৈঠক

  • প্রকাশিত : বুধবার, ২৬ আগস্ট, ২০২০
  • ৫৮ View
সোনিয়া-মমতা বৈঠক

অনলাইন ডেস্ক:: করোনার সময়ে ভারতে ইঞ্জিনিয়ারিং এবং মেডিকেল ভর্তি পরীক্ষা স্থগিতের আহ্বান জানাতে ভার্চুয়াল বৈঠকের ডাক দিয়েছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, বৈঠকে পাঞ্জাব, ছত্তিশগড়, পুদুচেরির মতো একাধিক কংগ্রেস শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী বুধবার দুপুরের এই বৈঠকে যোগ দেবেন।

কয়েক দিন ধরেই মমতা জয়েন্ট ও নিট পরীক্ষা স্থগিতের দাবিতে সরব হয়েছেন। ভারতের কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রী এবং প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে টুইটও করেছেন তিনি। কিন্তু তারপর গতকাল মঙ্গলবার প্রেস বিবৃতি জারি করে ন্যাশনাল টেস্টিং এজেন্সি তথা এনটিএ জানিয়ে দেয়, সেপ্টেম্বরেই হবে পরীক্ষা।

এনটিএ জানিয়েছে, পূর্ব ঘোষণা অনুযায়ী ১-৬ সেপ্টেম্বর হবে ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষা। ১৩ সেপ্টেম্বর হবে ডাক্তারির প্রবেশিকা পরীক্ষা। পরীক্ষা কেন্দ্র সংক্রান্ত নতুন গাইডলাইন প্রকাশ করেছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি।

ভারতে জয়েন্ট এন্ট্রান্স বা নিট পরীক্ষা সাধারণত এপ্রিল-মে মাসেই হয়। কিন্তু করোনা পরিস্থিতিতে সুরক্ষাবিধির কথা মাথায় রেখে পরীক্ষা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। প্রথমে বলা হয়েছিল, সব পরীক্ষাই হবে জুলাইতে। জয়েন্ট পরীক্ষার দিন ফেলা হয়েছিল ১৮ থেকে ২৩ জুলাই এবং নিট পরীক্ষার দিন ঠিক হয়েছিল ২৬ জুলাই। কিন্তু জুলাই মাসেও দেশটিতে সংক্রমণ বাড়তে থাকায় পরীক্ষা ফের পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

পরে ঠিক হয় সেপ্টেম্বরের ১-৬ তারিখ ইঞ্জিনিয়ারিং এবং ১৩ সেপ্টেম্বর ডাক্তারি পড়ার প্রবেশিকা পরীক্ষা হবে। সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন ১১ জন ছাত্র ও তাদের অভিভাবকেরা।

কিন্তু সুপ্রিম কোর্টের বিচারপতি অরুণ মিশ্রের বেঞ্চ জানিয়ে দেয়, ‘করোনা সংক্রমণের কারণে জীবন থমকে থাকবে না। স্বাস্থ্য বিপর্যয়ের কারণে এমনিতেই ছাত্রছাত্রীদের অনেক ক্ষতি হয়েছে। পরীক্ষা পিছিয়ে দিলে তাদের আরও একটা বছর নষ্ট হবে। সেদিকটা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন....
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কমলগঞ্জের ডাক | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By : Radwan Ahmed
error: কপি সম্পূর্ণ নিষেধ !!