1. info2@kamalgonjerdak.com : কমলগঞ্জের ডাক : Hridoy Islam
  2. info@kamalgonjerdak.com : admin2 :
  3. editor@kamalgonjerdak.com : Editor : Editor
মৌলভীবাজারে সাংবাদিকতায় রাধীকা মোহন স্মৃতি পদক পেলেন সিলেটের জকন ও মৌলভীবাজারের মুজিবুর রহমান রঞ্জু
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন

মৌলভীবাজারে সাংবাদিকতায় রাধীকা মোহন স্মৃতি পদক পেলেন সিলেটের জকন ও মৌলভীবাজারের মুজিবুর রহমান রঞ্জু

  • প্রকাশিত : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৮৮ জন পড়েছেন

এস কে দাশ সুমন: মৌলভীবাজারের পতিতযশা সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা রাধীকা মোহন গোস্বামী স্মরনে প্রদান করা হয়েছে রাধীকা মোহন গোস্বামী স্মৃতিপদক ২০২০।

শনিবার ১৯ সেপ্টেম্বর দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাব ভবনে এ পদক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার- ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

অনুষ্ঠানে পিন্ট মিডিয়ায় প্রথম স্থান অধিকারী প্রথম আলো কমলগঞ্জ প্রতিনিধি মুজিবুর রহমান রঞ্জু ও ইলেক্টনিক মিডিয়ায় প্রথম হওয়া এটিএন বাংলা সিলেট বিভাগীয় প্রতিনিধি শাহ মুজিবুর রহমান জকন এর হাতে তুলে দেয়া হয় পদক, ক্রেষ্ট, সাটিফিকেট ও নগদ অর্থ।

ইমজা মৌলভীবাজার এর সহযোগীতায় এবং রাধীকা মোহন স্মৃতি সংসদের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে প্রতিযোগীতায় অংশগ্রহনকারী আরো ১৫ জনকে পুরস্কার ও সাটিফিকেট ও প্রতিযোগীতার বিচারক মন্ডলীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

ইমজা সভাপতি শাহ অলিদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, মৌলভীবাজার পুলিশ সুপার ফারুক আহমদ, প্রতিযোগীতার বিচারক লিয়াকত শাহ ফরিদি, ডা: রস রঞ্জন গোস্বামী ও মৌলভীবাজার মডেল থানার ওসি ইয়াছিনুল হক।
প্রতিযোগীতায় বিচারক ছিলেন রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান প্রদীপ কুমার পান্ডে, একাত্তর টেলিভিশনের বার্তা সম্পাদক পলাশ আহসান, ষাটের দশকের প্রবীণ সাংবাদিক সেয়দ নেসার আহমদ, সিলেটর প্রবীণ সাংবাদিক আল আজাদ, অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদি ও প্রথম আলো মৌলভীবাজার প্রতিনিধি আকমল হোসেন নিপু।

এর আগে অনুষ্ঠানে স্বাগত বক্তব্যদেন রাধীকা মোহন স্মৃতি সংসদের সদস্য সচিব বিকুল চক্রবর্তী, জীবনী পাঠ করেন ইমজার যুগ্ন সাধারণ সম্পাদক আফরুজ আহমদ শুভেচ্ছা বক্তব্যদেন ইমজার নব নির্বাচিত সাধারণ সম্পাদক বকশি মিজবা উর রহমান, মৌলভীবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক পান্না দত্ত ও রাধিকা মোহন গোস্বামীর পুত্র অধ্যাপক রজত গোস্বামী।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, রাধীকা স্মৃতি পদক একই সাথে দুটি ফল বহন করবে। এক দিকে এ জেলার এই গুনি মানুষকে স্মরণ করা হবে। যা এ প্রজন্ম একজন আদর্শ মানুষের কর্মকান্ড জানাতে পারবে এবং তাদের মননে রাখবে। অন্য দিকে তাঁর নামে এই পদক চালু করায় সাংবাদিকরা তাদের কাজে আরো উৎসাহী হবেন।

উল্লেখ্য প্রতি দুই বছর পর পর রাধীকা স্মৃতি পদক প্রদান করা হবে। প্রত্যেক পদক বর্ষে এর বিষয়বস্তু নিধারণ করে এক বছর আগেই তা ঘোষনা করা হবে। এ বছরের বিষয় ছিলো করোনা কালে স্বাস্থ্য বিষয়ক রিপোর্ট।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন....
© ২০১৯-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | কমলগঞ্জের ডাক | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By : Radwan Ahmed
error: কপি সম্পূর্ণ নিষেধ !!