1. info2@kamalgonjerdak.com : কমলগঞ্জের ডাক : Hridoy Islam
  2. info@kamalgonjerdak.com : admin2 :
  3. editor@kamalgonjerdak.com : Editor : Editor
আত্মবিশ্বাসে ভরপুর ধোনিদের বিপক্ষে প্রস্তুত স্মিথবাহিনী
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন

আত্মবিশ্বাসে ভরপুর ধোনিদের বিপক্ষে প্রস্তুত স্মিথবাহিনী

  • প্রকাশিত : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
  • ২৫০ জন পড়েছেন

অনলাইন ডেস্ক:: আর কয়েক ঘণ্টার মধ্যেই শারজা ক্রিকেট স্টেডিয়ামে চলতি আইপিএল’র চতুর্থ ম্যাচে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস। জেতা-হারা দূরে সরিয়ে দুই দলের মধ্যে দুর্দান্ত ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব।

আইপিএলের প্রথম ম্যাচেই মুম্বাইকে টান টান ম্যাচে হারিয়ে নিজেদের আইপিএল অভিযান শুরু করেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। অপরদিকে আইপিএল’র ত্রয়োদশ মৌসুমে প্রথম ম্যাচে মাঠে নামবে রাজস্থান রয়্যালস।

প্রথম ম্যাচে ওপেনার জস বাটলারকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে রাজস্থানকে। এদিকে প্রথমে অনিশ্চিত থাকলেও পরে জানানো হয় প্রথম ম্যাচে খেলবেন স্টিভ স্মিথ। ফলে রাজস্থানের অধিনায়কত্বের দায়িত্ব সামলাতে দেখা যাবে স্মিথকেই।

অপরদিকে দ্বিতীয় ম্যাচেও ডোয়াইন ব্রাভো ও ইমরান তাহিরকে ধোনি পাবেন কি-না তা নিয়েও রয়েছে সন্দেহ। তাই প্রথম ম্যাচের উইনিং কম্বিনেশন নিয়েই সিএসকের রাজস্থানের বিরুদ্ধে মাঠে নামার সম্ভাবনা খুব বেশি।

প্রথম ম্যাচে জয় আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে দিয়েছে ধোনির দলের। অম্বাতি রায়ডু ও ফাফ ডুপ্লেসির অনবদ্য ব্যাটিং আশ্বস্ত করেছে টিম ম্যানেজমেন্টকে। নজর কেড়েছে ধোনির অধিনায়কত্বও। যদিও ওপেনিংয়ে মুরালি বিজয় ও শেন ওয়াটসন ব্যাটে রান না পাওয়ায় কিছুটা চিন্তায় রয়েছে সিএসকে টিম ম্যানেজমেন্ট। যদিও তাদের ওপর এখনো আস্থা হারাচ্ছে না দল।

বোলিং লাইনআপেও কিছুটা মেরামতি করতে পারলেই দল যে আরও শক্তিশালী হয়ে উঠবে তা ভালো করেই জানেন মহেন্দ্র সিং ধোনি। দ্বিতীয় ম্যাচেও সম্ভবত ওপেনিং করবেন ওয়াটসন ও মুরালি বিজয়। মিডল অর্ডারের দায়িত্ব সামলাবেন দুরন্ত ফর্মে থাকা ডুপ্লেসি ও রায়ডু।

তারপর থাকছেন কেদার যাদব। শেষে হার্ড হিটারের দায়িত্ব থাকছে মূলত ধোনি, জাদেজা ও স্যাম কুরানের ওপর। পেস বোলিং বিভাগেও এনগিডি ও দীপক চাহারের সঙ্গে সঙ্গ দেবেন কুরান। অপরদিকে স্পিন বিভাগের দায়িত্বে থাকছে পীযূষ চাওলা ও রবীন্দ্র জাদেজা। বলা যায়, প্রথম ম্যাচের দল ধরে রেখেই রাজস্থান বধ নিয়ে আশাবাদী ধোনিবাহিনী।

অপরদিকে দলে একাধিক তারকা না থাকায় সমস্যায় জর্জরিত রাজস্থান রয়্যালস শিবির । বেন স্টোকসকে পাচ্ছে না দল। আরবে পৌঁছালেও কোয়ারেন্টাইনে থাকায় জস বাটলারকেও পাচ্ছে না শিল্পা শেঠির দল।

ফলে এই পরিস্থিতিতে দলের ওপেনিংয়ের দায়িত্ব সামলাবেন সঞ্জু স্যামসন ও ভারতীয় অনুর্ধ্ব-১৯ দলের তারকা ব্যাটসম্যান যশশ্বী জয়সওয়াল। মিডল অর্ডারে খেলবেন অধিনায়ক স্টিভ স্মিথ, অভিজ্ঞ রবিন উথাপ্পা ও প্রোটিয়া তারকা ডেভিড মিলার। প্রয়োজনে সুযোগ হলেও হতে পারে মদন ভোরার।

দলের অলউন্ডারের দায়িত্ব সামলাবেন রিয়ান পরাগ। গতবার আইপিএলের ইতিহাসে সবচেয়ে তরুণ খেলোয়াড় হিসেবে অর্ধ শতরান করে নজর কেড়েছিলেন তিনি। বল হাতে তিনি সকলের প্রশংসা আদায় করেছিলেন।

ফলে বেন স্টোকসের অনুপস্থিতিতে রিয়ান পরাগই দলের অন্যতম ভরসা। দলের স্পিন বিভাগের দায়িত্ব সামলাবেন শ্রেয়াস গোপাল, মায়াঙ্ক মার্কান্ডে, পেস বোলিং বিভাগে থাকছে জয়দেব উনাদকাট, অ্যান্ড্রে টাই ও অঙ্কিত রাজপুতের মত নাম।

ফলে সীমিত শক্তি নিয়েও চেন্নাই বিরুদ্ধে লড়াই দিতে প্রস্তুত রাজস্থান রয়্যালস। আর আরও একটি বাল ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমীরা।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন....
© ২০১৯-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | কমলগঞ্জের ডাক | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By : Radwan Ahmed
error: কপি সম্পূর্ণ নিষেধ !!